All Tips And Tutorials

বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর, ২০১৯

বিপিএল (BPL) দল পরিচিতি ২০১৯ কোন দলের কি নাম এবং কোন দলে কোন কোন খেলোয়ার

0 comments
জাতির জনক বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (BPL) -এর সপ্তম আসরের নামকরণ করা হয় ‘বঙ্গবন্ধু বিপিএল টি২০’। ৮ ডিসেম্বর ২০১৯ জমকালো আয়োজনের মাধ্যমে উদ্বোধন করা হয় এ টুর্নামেন্ট। আর এ টুর্নামেন্ট উদ্বোধনের মধ্য দিয়েই ঘোষণা করা হয় মুজিববর্ষের ১০০ দিনের আনুষ্ঠানিক কাউন্টডাউন। টুর্নামেন্টের ব্যাটবলের  লড়াই শুরু হয় ১১ ডিসেম্বর ২০১৯। ভিন্ন আঙিকে অনুষ্ঠতব্য বিপিএলের সপ্তম আসরের নামের সাথে সাথে পরিবর্তন এসেছে অনেক কিছুতেই । টুর্নামেন্টের ৭ দলের পরিচিতিসহ অন্যান্য বিষয় নিয়ে আমাদের  আজকের লেখা।

বিপিএল দল পরিচিতিঃ


১। জমুনা ব্যাংক ঢাকা প্লাটুন

খেলোয়ার দেশি: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, হাসান মাহমুদ, মেহেদী হাসান, আরিফুল হক, মুমিনুল হক, শুভাগত হোম, মাশরাফী বিন মোর্ত্তজা, রকিবুল হসান এবং জাকির আলী অনিক।
বিদেশি: শহীদ আফ্রিদি, ওয়াহাব রিয়াজ, আসিফ আলী (পাকিস্তান), থিসারা পেরেরা (শ্রীলংকা), লরি ইভান্স এবং লুইস রিস (ইংল্যান্ড)।
কোচ: মোহাম্মাদ সালাহউদ্দিন
ব্যবস্থাপক: গোলাম মর্তুজা পাপ্পা। 

২। চট্রগ্রাম চ্যালেঞ্জার্স

খেলোয়ার দেশি: মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, নাসির হোসেন, রুবেল হোসেন, কাজী নুরুল হাসান সোহান, এনামুল হক জুনিয়র, মুক্তার আলী, পিনাক ঘোষ, নাসুম আহমেদ এবং মোহাম্মদ জুনায়েদ সিদ্দিকী।
বিদেশি: ক্রিস গেইল, কেসরিক উইলিয়ামস ও রায়াদ এমরিত (উইন্ডিজ), আভিস্কা ফার্নান্দো (শ্রীলংকা), রায়ান বার্ল,(জিম্বাবুয়ে) এবং ইমাদ ওয়াসিম (পাকিস্তান)।
কোচ: পল নিক্সন (ইংল্যান্ড)
ব্যবস্থাপক: জালাল ইউনুস।

৩। রাজশাহী রয়্যালস

খেলোয়ার দেশি: লিটন দাস, আফিফ হোসেন, আবু জায়েদ চৌধরী, ফরহাদ রেজা, তাইজুল ইসলাম, অলোক কাপালি, কামরুল ইসলাম রাব্বি, ইরফান শুকুর, মিনহাজুল আবেদিন আফ্রিদি এবং নাহিদুল ইসলাম।
বিদেশি: শোয়েব মালিক, মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মাদ ইরফান (পাকিস্তান), রবি বোপারা (ইংল্যান্ড), এবং হযরত উল্লাহ জাজাই (আফগানিস্তান)।
কোচ: ওয়াইজ শাহ (ইংল্যান্ড)
ব্যবস্থাপক: এনায়েত হোসেন সিরাজ।

৪। সিলেট থান্ডার

খেলোয়ার দেশি: মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, নাজমুল ইসলাম অপৃু, সোহাগ গাজী, রনি তালুকদার, নাঈম হাসান, দেলোয়ার হোসেন, মনির হোসেন খান এবং রুবেল মিয়া।
বিদেশি: শারফেন রাদারফোর্ড ও জনসন চার্লস (উইন্ডজ), শফিকুল্লাহ শফিক, নাভিন উল হক (আফগানিস্তান) এবং জীবন মেন্ডিস (শ্রীলংকা)।
কোচ: হার্শেল গিবস (দক্ষিণ আফ্রিকা)
ব্যবস্থাপক: তানজিল চৌধুরী।

৫। প্রিমিয়ার ব্যাংক খুলনা টাইগার্স

খেলোয়ার দেশি: মুশফিকুর রহিম, শফিউল ইসলাম, নাজমুল ইসলাম শান্ত, আমিনুল ইসলাম বিপ্লব, শামসুর রহমান, মোহাম্মদ সাইফ হাসান, মেহেদী হসান মিরাজ, এম বি শফিদুল ইসলাম, আলিস আল ইসলাম এবং তানভির ইসলাম।
বিদেশি: রাইলি রুশো, রবি ফ্রাইলিঙ্ক (দক্ষিণ আফ্রিকা), নাজিবউল্লাহ জদরান ও রহমানউল্লাহ গুরবাজ (আফগানিস্তান) এবং মোহাম্মদ আমির (পাকিস্তান)।
কোচ: জেমস ফস্টার
ব্যবস্থাপক: খালেদ মাসুদ সুজন।

৬। রংপুর রেঞ্জারর্স

খেলোয়ার দেশি: মোস্তাফিজুর রহমান, নাঈম শেখ, আরাফাত সানী, জহুরুল ইসলাম অমি, তাসকিন আহমেদ, জাকির হাসান, ফজলে মাহমুদ রাব্বি, নদির চৌধুরী এবং সঞ্জিত সাহা।
বিদেশি: মোহাম্মদ নবী (আফগানিস্তান), শাই হোপ (উইন্ডিজ), লাইস গ্রেগরি (ইংল্যান্ড) এবং ক্যামেরুন ডেলপোর্ট (দক্ষিণ আফ্রিকা)
কোচ: গ্র্যান্ট ফ্লাওয়ার (জিম্বাবুয়ে)
ব্যবস্থাপক: আকরাম খান

৭। কুমিল্লা ওয়ারিয়র্স

খেলোয়ার দেশি: সৌম্য সরকার, আল-আমিন, ইয়াসির আলী চৌধুরী, সাব্বির রহমান, সানজমুল ইসলাম, আবু হায়দার রনি, মাহিদুল অঙ্করন, সুমন খান এবং ফারদিন হোসেন অনিক।
বিদেশি: কুশল পেরেরা, দাসুন সানাকা (শ্রীলংকা), মুজিব উর রহমান (আফগানিস্তান) এবং ডেভিড মালান (ইংল্যান্ড)।
কোচ: ওটিস গিবসন (বার্বাডোজ)
ব্যবস্থাপক: নাঈমুর রহমান দুর্জয়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন